softdeft

পিরোজপুর দাদপুর ও ভেদাগাড়ী বিল দখলমুক্ত করতে মানববন্ধন

পিরোজপুর দাদপুর ও ভেদাগাড়ী বিল দখলমুক্ত করতে মানববন্ধন

মেহেরপুর সদর উপজেলা কাঁঠালপোতা গ্রামে বিল অবমুক্ত করার দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। গতকাল বিকেলে দাদপুর ও ভেদাগাড়ী বিলের পাড়ে বিলটি দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন করা হয়।
সরজমিনে গিয়ে জানা গেছে, মেহেরপুর সদর উপজেলাধীন পিরোজপুর ইউনিয়নের কাঁঠালপোতা গ্রামবাসীদের উদ্যোগে দাদপুর ও ভেদাগাড়ী বিলের পাড়ে বিলটি দখলমুক্ত করার দাবিতে মানববন্ধনের আয়োজন করা হয়েছে।
গোপালপুর, সোনাপুর, কাঠালপোতা, টঙ্গী সহ কয়েকটি গ্রাম জুড়ে এই বিলটি রয়েছে।

মানববন্ধন কর্মসূচিতে গ্রামবাসীর পক্ষে নেতৃত্ব দেন পিরোজপুরের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য আশাদুল ইসলাম ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুতুবউদ্দিন আহমেদ, সভাপতি, ০৭ নং ওয়ার্ড আওয়ামী লীগ ; মামলত হোসেন, সাবেক ইউপি সদস্য, ০৭ নং ওয়ার্ড, পিরোজপুর ইউনিয়ন পরিষদ ; সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক, পিরোজপুর ইউনিয়ন আওয়ামী লীগসহ কাঁঠালপোতা গ্রামের সর্বস্তরের জনসাধারণ।

মানববন্ধনের বক্তারা বলেন ,দীর্ঘদিন ধরে বিলটি স্থানীয় প্রভাবশালী ব্যক্তিরা জবরদখল করে বাধ নির্মাণ করে মাছ চাষ করে আসছে। যার ফলে সাধারণ মৎসজীবী ও কৃষকেরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। গত কয়েক বছর আগে অতিরিক্ত বন্যার কারণে এই মাঠের হাজার হাজার বিঘা জমি পানির নিচে তলিয়ে যায়। এতে কৃষকেরা অনেক ক্ষতিগ্রস্ত হয়। আসছে বর্ষার সময় যেন কৃষকেরা এ ধরনের ক্ষতির সম্মুখীন না হয় সেজন্য আমাদের আজকের মানববন্ধন।
এদিকে বিলটি দখলমুক্ত করতে গ্রামবাসী ইতোপূর্বে জনপ্রশাসন মন্ত্রী ও জেলা প্রশাসক, মেহেরপুর বরাবর স্মারকলিপি দিয়েছেন বলে উল্লেখ্য করেন।

Total Page Visits: 60 - Today Page Visits: 1