softdeft

আফগানিস্তানে শান্তি শিক্ষার আন্দোলনে কাজ করছে HWPL

আফগানিস্তানে শান্তি শিক্ষার আন্দোলনে কাজ করছে HWPL

আন্তর্জাতিক ডেস্ক। We are One – এই স্লোগানকে সামনে রেখে বিশ্বে শান্তি ছড়িয়ে দিতে কাজ করে যাচ্ছে Heavenly Culture, World Peace, Restoration of Light (HWPL) সংস্থা। এটি আফগানিস্তানে HWPL এর শান্তি শিক্ষার সত্যিই অসাধারণ অর্জন। এসব বিদ্যালয় থেকে আফগান সমাজে শান্তির বীজ ছড়িয়েছে। HWPL-এর দক্ষিণ কোরিয়ার পশ্চিম বুসান শাখায় শান্তিপূর্ণ মানসিকতার সাথে তাদের আনন্দের সংবাদের জন্য অপেক্ষা করছে।
এরই আলোকে সারা বিশ্বে কঠিন পরিস্থিতিতেও আফগানিস্তান থেকে শান্তি শিক্ষার আন্দোলন ক্রমশ বৃদ্ধি পাচ্ছে।
আফগানিস্তানের আমাজন ইংলিশ একাডেমিতে, সম্প্রতি পাঠ 5 করা হয়েছে। সমস্ত ছাত্র এটির জন্য আবেগের সাথে কৃতজ্ঞতা সম্পর্কে শিখতে পেরেছে।
আলোচনায় একজন ছাত্র বলেন, “যেহেতু আমরা অনুভব করি যে আমাদের চারপাশের জিনিস এবং মানুষ চিরকাল থাকবে, তাই আমরা তাদের প্রতি কৃতজ্ঞতা দেখানোর সময় মিস করেছি। তাই যত তাড়াতাড়ি সম্ভব তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা উচিত।” আলোচনার পরে, শিক্ষার্থীরা তাদের পছন্দের কাউকে কৃতজ্ঞতা পত্র লিখেছিল। সকল শিক্ষার্থী আন্তরিকতা ও উদ্যমে পাঠ 5 শেষ করেছে।
এতদিন এই বিদ্যালয়ে শান্তির শিক্ষা যেভাবে পরিচালিত হয়েছে তার কারণ হল শিক্ষকদের ইতিবাচক সাড়া এবং প্রতিটি ক্লাসে শিক্ষার্থীদের সক্রিয় মনোভাব।
একজন শিক্ষক বলেছেন, “লেখক যেভাবে পাঠটি সংগঠিত করেছেন তা বিস্ময়কর। প্রকৃতি থেকে মানবতার বিশ্বে শান্তির সৃষ্টি পর্যন্ত শৃঙ্খলা বিবেচনার মাধ্যমে অনুসন্ধান করা একটি চমৎকার পদ্ধতি।” তিনি আরো বলেন,  আমরা অনেক অর্থবহ এবং মূল্যবান শান্তি শিক্ষা কার্যক্রমের জন্য অপেক্ষা করছি যা শীঘ্রই অ্যামাজন ইংলিশ একাডেমিতে বাস্তবায়িত হবে।
Total Page Visits: 831 - Today Page Visits: 1